বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি 2019

jobs.kfplanet.com

বাংলাদেশ নৌপরিবহন কর্পোরেশন (বিএসসি), রাষ্ট্রীয় মালিকানাধীন এবং পরিচালিত পাবলিক সেক্টর কর্পোরেশন, 1972 সালের 5 ফেব্র “য়ারি রাষ্ট্রপতির আদেশ নং 10 এর অধীনে 197২ সালের 7 ফেব্রুয়ারি বাংলাদেশের বৃহত্তম জাহাজ মালিক প্রতিষ্ঠিত হয়েছিল, দক্ষ, নিরাপদ, নির্ভরযোগ্য এবং অর্থনৈতিক স্থানীয় রপ্তানীকারকদের, আমদানিকারক এবং ব্যবসা ঘরগুলিতে শিপিং পরিষেবাগুলি, একটি সার্বভৌম রাষ্ট্রে টেকসই শিপিং এবং সহায়ক অবকাঠামো বিকাশের জন্য, যা মাত্র নয় ডিসেম্বর দীর্ঘ মুক্তিযুদ্ধের পরে 16 ডিসেম্বর 1971 সালে স্বাধীন হয়ে ওঠে এবং এর ফলে বিদেশী পতাকাবাহী জাহাজগুলির নিষ্কাশন বন্ধে নির্ভরতা হ্রাস পায়। জাতীয় রাজস্ব থেকে কঠোর পরিশ্রমী বৈদেশিক মুদ্রা।

কর্পোরেশনের পরিচালনা পর্ষদের পরিচালনা পর্ষদ পরিচালনার দায়িত্বে রয়েছে, যার মধ্যে নৌ-পরিবহন মন্ত্রী, সচিব, নৌ-পরিবহন, যুগ্ম সচিব, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়, ব্যবস্থাপনা পরিচালক, নির্বাহী পরিচালক (অর্থ), নির্বাহী পরিচালক (বাণিজ্যিক ) এবং সদস্য হিসাবে বিএসসি নির্বাহী পরিচালক (কারিগরি)। ঢাকা ও খুলনায় শাখা অফিসসহ চট্টগ্রাম, চট্টগ্রামে প্রধান কার্যালয়ের প্রধান কার্যালয় অবস্থিত।

কর্পোরেশনের অনুমোদিত মূলধন ২5 কোটি টাকায় 100 টাকায় ২5 লাখ শেয়ারে বিভক্ত। 30.06.2005 পর্যন্ত জারি করা এবং পরিশোধিত মূলধন ২0 কোটি টাকা। বাংলাদেশ সরকারের মোট শেয়ারের 17.50 কোটি টাকা, অর্থাৎ মোট শেয়ারের 87.50% এবং ২.50% সমতুল্য শেয়ারের সমান শেয়ার 1২.50% যা বিভিন্ন ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান এবং অন্যান্য ব্যক্তিগত শেয়ারহোল্ডারদের মালিকানাধীন। সরকারী অনুমোদিত ইক্যুইটি মিটমাট এবং বিকাশ প্রকল্পগুলি তহবিল সংগ্রহের জন্য মূলধন সংগ্রহের জন্য বিএসসি এর শেয়ারগুলি আরও সহজতর করার জন্য 25 কোটি টাকা থেকে 400 কোটি টাকা পর্যন্ত অনুমোদিত মূলধন এবং ২0 কোটি টাকা থেকে 350 কোটি টাকা পর্যন্ত পরিশোধিত মূলধনের উত্থাপন করার প্রস্তাব রয়েছে। সরকার দ্বারা অনুমোদিত হয়েছে। সেই অনুযায়ী 197২ সালের রাষ্ট্রপতির আদেশ নং 10 সম্পর্কিত সংশ্লিষ্ট বিভাগ এবং / অথবা নিবন্ধগুলি সংশোধন করার প্রস্তাব প্রক্রিয়াধীন।

উচ্চমান সহকারী , ইলেকট্রিশিয়ান , মেশন , ফ্রিজ মেকানিক , ডিজেল মেকানিক , পাম্প ফিটার , অফিস সহায়ক , হেল্পার পদে চাকরির খবর খুঁজতে এসে আমাদের ওয়েবসাইটে আপনাকে স্বাগতম জানাচ্ছি প্রথমেই। আপানাদের চাহিদা ও অনুরোধের কারনে আমাদের কে এফ প্ল্যানেটের অধীনে কে এফ প্ল্যানেট জবস পোর্টাল চালু হয়েছে। আপনার চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি খোঁজার ব্যাপারটি সহজ করবে আমাদের jobs.kfplanet টিম।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি এখানে আপডেট করা হলো।উচ্চমান সহকারী , ইলেকট্রিশিয়ান , মেশন , ফ্রিজ মেকানিক , ডিজেল মেকানিক , পাম্প ফিটার , অফিস সহায়ক , হেল্পার পদের জন্য নিয়োগ দেখতে ভালভাবে নিচের বিজ্ঞপ্তি ফলো করুন।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি 2019

jobs.kfplanet.com

আবেদনের শেষ তারিখঃ ৬ মে ২০১৯

 

Related posts

Leave a Comment